টেক নিউজ

ফিরে আসছে হুয়াওয়ে নতুন কিছু নিয়ে

বিগত বছর ধরে হুয়াওয়ের গুগল ব্যানের জন্য গ্লোবালি ভালো একটা বিজনেস স্ট্যান্ড হয়নি। অনেকেই আছেন যারা এ সম্পর্কে আইডিয়া রেখেছেন। এ বছরের নতুন রিপোর্ট অনুযায়ী হুয়াওয়ে চীনের নাম্বার ওয়ান স্মার্টফোন ব্র‍্যান্ডের আসনটাও পায়নি এই টেক জায়ান্ট। তারপরেও হুয়াওয়ে তাদের ফ্যান এবং কঞ্জিউমারদের জন্য ভালো কিছু প্রোডাক্ট লঞ্চ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায়, স্মার্টফোন ক্যামেরা জগতে সবচেয়ে পরিচিত ‘পি’ সিরিজের নতুন ফোন নিয়ে আসতে চললো হুয়াওয়ে!

অথেনটিসিটি- Oneleaks X তাদের হুয়াওয়ে পি৫০ প্রোর কিছু ৩ডি রেন্ডার প্রকাশ করেছে। যেটি দেখলে বোঝা যায়, আগের বছরের হুয়াওয়ে নোভা ৮প্রোর ডিজাইনের সিমেট্রিক্যাল হতে পারে পি৫০ প্রো এর ডিজাইন!

স্পেসিফিকেশন্স- জানা কথা, স্পেসিফিকেশন্স সেক্টরে সবাই ডিভাইসের চিপসেট সম্পর্কে জানতেই সবচেয়ে বেশী আগ্রহী। তবে আপাতত হুয়াওয়ে পি৫০ প্রো কোন চিপসেট নিয়ে আসবে তা জানা যায়নি ধারণা করা যাচ্ছে, লেটেস্ট কিছু নিয়েই আসবে সাধারণভাবে। চিপসেট সেক্টরটা বাদ দিলে, সাধারণ ভাবেই সবার কাছে ডিসপ্লেটা প্রাধান্য পাবে বেশী। যেখানে হুয়াওয়ে পি৫০ প্রো তে থাকতে পারে ৬.৬৭ইঞ্চ OLED কার্ভ ডিসপ্লে সাথে মাঝখানে থাকতে পারে ছোট্ট একটা পাঞ্চহোল!

ক্যামেরা- পি সিরিজের ক্যামেরা কেমন হতে পারে এই নিয়ে মোটামুটি সবার আইডিয়া আছে। LEICA হতে পারে তাদের ক্যামেরার Co-engineered পার্টনার। তবে একচুয়াল ক্যামেরা স্পেক্ এখনো আসেনি। অপর দিকে সেল্ফি ক্যামেরাতেও হুয়াওয়ে রেখেছে চমক। থাকতে পারে একটি নতুন সেন্সরযুক্ত সেল্ফি ক্যামেরা। হয়তোবা, বরাবরের মতো এবার হুয়াওয়ে সরে আসবে থ্রিডি ফেসআনলকিং এবং সেরকম কিছু ফিচার্স কাট ডাউন করে। যার জন্য পাঞ্চহোলটি আগের বছরের পি৪০ প্রো এর মত অতটা বড় দেখাচ্ছে না! নতুন এই ডিভাইস নিয়ে আপনার কী মতামত?

Avatar

Fardin Niloy