টেক নিউজ

আসছে ওয়ানপ্লাসের নতুন সিরিজ- ওয়ানপ্লাস ৯

২৩মার্চ লঞ্চ হতে যাচ্ছে কাঙ্খিত ওয়ানপ্লাস ৯ সিরিজ। যার ভেতর এখন পর্যন্ত হাইপড আছে ওয়ানপ্লাস ৯ প্রো। তবে ওয়ানপ্লাস ৯ নিয়ে কেউ তেমন হাইপড না। না হওয়ার কারণ কী?

না হওয়ার কারণ হতে পারে এর ফ্ল্যাট ১২০hz ডিসপ্লে। জ্বী, বলা যেতে পারে সেই ওয়ানপ্লাস ৮টির সেইম ডিসপ্লে রয়েছে ওয়ানপ্লাস ৯ এ!

তথ্যসূত্রঃ DoT

ডিজাইন- বিবিকে ইলেক্ট্রনিক্সের আরেক কোম্পানি- অপ্পো রেনো ৫ প্রো এর মত করেছে অনেকটাই। তো সব মিলিয়ে ডিজাইন সেক্টরে তেমন আহামরি না হলেও, আগের সিরিজ থেকে কাটডাউন করা হয়েছে কার্ভ ডিসপ্লে এবং টিপিক্যাল ওয়ানপ্লাস এস্থেটিক লুক। পাওয়া যেতে পারে- নীল, কালো এবং বেগুনী রঙে।

পারফরম্যান্স- ওয়ানপ্লাসের নাম শুনলেই আমাদের চোখে ভাসে স্পিডি এবং স্ন্যাপি এক্সপেরিয়েন্স। আর এজন্যই ওয়ানপ্লাস এতো আলোচিত। স্ন্যাপড্রাগন ৮৮৮ ফ্ল্যাগশিপ চিপসেট থাকতে পারে এতে। সাথে LPDDR 5 র‍্যাম ব্যবহার হতে পারে। যেটি বর্তমান সময় অনুযায়ী একটা ফ্ল্যাগশিপ গ্রেড স্পেক!

ক্যামেরা- আশা করি ওয়ানপ্লাসের হিট IMX 586 থাকবে না এতে। কারণ, বিগত বছর গুলোতে ওয়ানপ্লাসের মোস্ট অফ দ্যা ফোনেই এই সেন্সর দেখে মানুষ জন একদম বিরক্ত ছিল বলতেই হয়। ওয়ানপ্লাস ৯ প্রো’র মতো হ্যাসেলব্লেড পার্টনারশিপ করা ইঞ্জিয়ার্ড ক্যামেরা টেকনোলজি না থাকলেও, ওয়ানপ্লাস তাদের কঞ্জিউমারদের জন্য ভালো একটি সেটাপ রাখতে পারে ধারণা করা যাচ্ছে।

প্রাইসিং- আগের ওয়ানপ্লাস ৮ এর মতোই প্রাইসিং রাখা হতে পারে ওয়ানপ্লাস ৯ এর। তবে একচুয়াল প্রাইস জানতে ওয়েট কর‍তে হবে মার্চ ২৩ পর্যন্ত। আশাকরি ওয়ানপ্লাস লাভারদের জন্য চমকে দিয়ে খুব কম্পেটিটিভ একটা প্রাইসিং করবে কতৃপক্ষ!

Avatar

Fardin Niloy