স্মার্টফোন

আসছে পোকো সি৩ – আবারো রিব্র্যান্ড?

পোকো নিয়ে মানুষের জল্পনা কল্পনার শেষ নেই, এক পোকো এফ ১ ফোন দিয়েই পোকো মানুষের মন জয় করে নিয়েছিল। সেজন্যই হয়ত আজও মানুষের মন পোকো নাম শুনলেই নড়েচড়ে উঠে। প্রায় বছরখানেক পর নিজেদের ইন্ডিপেন্ডেন্ট ব্র্যান্ড দাবি করে গত ফেব্রুয়ারি মাসে পোকো রিলিজ করে পোকো এক্স ২। এটি ছিল শাওমির চীনে রিলিজ করা রেডমি কে৩০ এর রিব্র্যান্ড। যদিও রিব্র্যান্ড এর কারণে অনেক ফ্যান কষ্ট পেয়েছিলেন, কিন্তু আশাহত হননি।

কিন্তু সকল ফ্যানদের আশা মাটিতে মিশিয়ে গত ৭ই জুলাই পোকো ইন্ডিয়াতে রিলিজ করে পোকো এম ২ প্রো যা কিনা গ্লোবাল রেডমি নোট ৯ প্রো এর রিব্র্যান্ড। ইন্ডিয়াতে শাওমি এর আগে রিলিজ করেছে রেডমি নোট ৯ প্রো এবং রেডমি নোট ৯ প্রো ম্যাক্স। পোকো এম ২ প্রো এবং রেডমি নোট ৯ প্রো ম্যাক্স এর স্পেসিফিকেশনস প্রায় একই, তারপরেও কেন পোকো এম ২ প্রো ইন্ডিয়ার বাজারে আনা হল এ প্রশ্ন থেকেই যায়।

এখন আবার ঠিক একই পথে হাঁটছে পোকো। আসছে পোকো সি ৩। এটি শাওমির রেডমি নাইন-সি এর রিব্র্যান্ড হতে চলেছে। ইতিমধ্যে কিছু নিউজ-পোর্টাল পাবলিশ করেছে, পোকো সি-৩ এর ব্লুটুথ সার্টিফিকেশনে লিস্টেড হয়ে গিয়েছে।

তাছাড়া এক ইন্ডিয়ান ইউটিউবার তার চ্যানেলে পোকো সি ৩ এর আনবক্সিং ভিডিও পাবলিশ করেছে যেখানে স্পষ্টভাবে দেখা যাচ্ছে  পোকো সি৩ এর ডিজাইন হুবুহু রেডমি ৯সি এর মত। 

এবার চলুন দেখে নেওয়া যাক পোকো সি৩ ওরফে রেডমি ৯সি এর স্পেসিফিকেশনসঃ

রেডমি ৯সি তে রয়েছে মেডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর। ট্রিপল ক্যামেরা সেটাপ সহ এতে সকল গুরুত্বপূর্ণ ফিচারই রয়েছে। রয়েছে ৫০০০ এমএএইচ এর বিশাল ব্যাটারি যা দিবে প্রায় ২ দিনের মত ব্যাকআপ। ৬.৫৩” এর এইচডি ডিসপ্লের এই ফোনটি থাকবে ২/৩২ জিবি এবং ৩/৬৪ জিবি ভার্সনে।

পোকো সি৩ এর দাম নিয়ে এখনও সুনির্ধারিতভাবে কোন তথ্য পাওয়া যায়নি তবে ধারণা করা হচ্ছে এর দাম ৮ থেকে সাড়ে ৮ হাজার রুপির মত হতে পারে।

পোকোর এমন রিব্র্যান্ডিং স্ট্রাটেজি আপনার কাছে কেমন মনে হয়, এভাবে কি পোকো পারবে তার ফ্যানদের মনে টিকে থাকতে? জানিয়ে দিন আপনার মতামত নিচের কমেন্ট বক্সে।

Avatar

Abdullah Al Akib