টেক নিউজ

কোয়ালকম কুইকচার্জ ৫ – ৫ মিনিটে ০ থেকে ৫০ পার্সেন্ট চার্জ!

কোয়ালকম নিয়ে এল কুইকচার্জ ৫ টেকনোলজি। কোয়ালকমের ভাষ্যমতে, এটি ১০০ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট করবে যা ০ থেকে ৫০ পার্সেন্ট পর্যন্ত স্মার্টফোনকে চার্জ করতে পারবে মাত্র ৫ মিনিটে বা ফুল ১০০ পার্সেন্ট চার্জ করতে পারবে মাত্র ১৫ মিনিটে।

প্রায় অনেক বছর হয়ে গিয়েছে কোয়ালকমের কুইকচার্জ ৪ বা কুইকচার্জ ৪+ এর আগমন। কোম্পানির ভাষ্যমতে, কুইজচার্জ ৫ টেকনোলজি তাদের সবথেকে বড় সাফল্য হবে বর্তমান সময় পর্যন্ত। কুইকচার্জ ৪+ সর্বোচ্চ ৩০ ওয়ার্ট পর্যন্ত ফাস্ট চার্জ সাপোর্ট করে। কিন্তু এবার তাদের কুইকচার্জ ৫ তা প্রায় ৭০ পার্সেন্ট বাড়িয়ে দিবে। শুধু দ্রুত চার্জিংই নয় বরং এটি ১০ ডিগ্রি সেলসিয়াস কম গরম করবে স্মার্টফোন যা সত্যিই অবিশ্বাস্য।

কুইক চার্জ ৫ আসলে বিদ্যমান ইউএসবি পাওয়ার ডেলিভারি প্রোগ্রামেবল পাওয়ার সাপ্লাই (পিডি-পিপিএস) স্ট্যান্ডার্ড (বিদ্যমান ইউএসবি-সি পিডি স্পেসের একটি উপসেট) ব্যবহার করছে, যা চার্জিং প্রক্রিয়া চলাকালীন ভোল্টেজ এবং বর্তমান স্তরের উপর আরও বেশি নিয়ন্ত্রণের অনুমতি দেয়।

এর সুবিধাটি হল কুইক চার্জ ৫ তাত্ত্বিকভাবে সর্বজনীন – যে কোনও ইউএসবি পিডি-পিপিএস চার্জারটি আপনার কুইক চার্জ ৫ ডিভাইসটিকে একদম পুরো গতিতে চার্জ করতে সক্ষম হবে।এখানে আরেকটি মূল পরিবর্তন হল কুইক চার্জ ৫ এখন সিরিজের ওয়্যার্ড করা দুটি ব্যাটারি কোষের জন্য ২এস ব্যাটারি সিস্টেমকে সমর্থন করে যা চার্জিং ভোল্টেজ দ্বিগুণ করতে পারবে। পরিবর্তে, এটি চার্জিং স্পিড বৃদ্ধি করতে পারবে।

এটি ব্যাকওয়ার্ড চার্জিং সাপোর্টেড। পুরানো কুইক চার্জ গ্যাজেটস এবং ডিভাইসগুলি এখনও নতুন কুইক চার্জ ৫ সাপোর্টেড হার্ডওয়্যারের সাথে কাজ করবে, যতটা এই চার্জারগুলি সরবরাহ করতে পারে। (অন্যদিকে ইউএসবি-সি পিডি ডিভাইস এবং আইফোনগুলি কেবলমাত্র ইউএসবি পিডি-ভিত্তিক কুইক চার্জ 4 এবং ততোধিকের জন্য দ্রুত চার্জিং সুবিধা পাবে))

এটি সকলের সবচেয়ে বড় সুবিধা নিয়ে আসবে। কুইক চার্জ ৫ কোয়ালকমের সামগ্রিক অংশের প্যাকেজের অংশ। কোয়ালকম ইতিমধ্যে প্রসেসর, মডেম, পাওয়ার সাপ্লাইয়ের অন্যতম একটি বড় কোম্পানি।

Avatar

Abdullah Al Akib