টেক নিউজ

রেডমি নোট ১০ সিরিজের প্রতিপক্ষ হতে পারে রিয়েলমি ৮ সিরিজ

সম্প্রতি রিয়েলমি ইন্ডিয়া এবং ইউরোপের সি.ই.ও- মাধভ শেঠ তাদের নতুন সিরিজ নিয়ে বেশ কিছু জিনিস টিজ করেছেন। তার ভেতর অন্যতম ছিলো- ফাস্ট চার্জিং, এমোলেড ডিসপ্লে, ১০৮মেগাপিক্সেল ক্যামেরা এবং সর্বশেষ ৫জি সাপোর্ট!

তো আসলেই কী রিয়েলমি ৮ সিরিজ হতে পারে কঞ্জিউমারদের কাছে চাহিদাসম্পন্ন ডিভাইস? চলুন জানা যাক!

ক্যামেরা- রিয়েলমি ৮ সিরিজে আসতে চলেছে ২টি মডেল। সাধারণ ভাবেই একটি বেজ মডেল অর্থাৎ রিয়েলমি ৮ এবং আরেকটি প্রো ভেরিয়েন্ট বা রিয়েলমি ৮ প্রো। তবে মূলকথা হচ্ছে, নতুন এই ৮ সিরিজ কয়েকদিন আগে লঞ্চ হওয়া রেডমি নোট ১০ প্রো এবং প্রো ম্যাক্সের কম্পিটিটর হিসেবেই আসবে যতটুকু ধারণা করা যাচ্ছে। যেখানে নোট ১০ প্রো তে ছিলো ৬৪মেগাপিক্সেল সেন্সর এবং প্রো ম্যাক্সে ছিলো ১০৮ মেগাপিক্সেল সেন্সর। রিয়েলমির টিজ অনুযায়ী ৮ প্রো তেও ব্যবহার হবে ১০৮ মেগাপিক্সেল সেন্সর এবং ৮ এ ব্যবহার হবে ৬৪ মেগাপিক্সেল সেন্সর!

পারফরম্যান্স- রিয়েলমি এবং রেডমি এই দুটো ব্র‍্যান্ডই আমাদের কাছে পরিচিত, অনেস্ট দামে বেস্ট পারফরম্যান্স প্রোভাইড করতে পারার জন্য। আর তাই তো, রিয়েলমি ৮ এ থাকতে চলেছে আগের বছরের রিয়েলমি ৭ এর মতো সেইম হেলিও জি৯৫। চিপসেট ভালো হলেও, এটি কিন্তু নতুন কোনো চিপসেট না। বরং রিয়েলমি ৬ এর সাথে আসা হেলিও জি৯০টির জিপিউয়েরই হালকা আপডেট যা চলে আসছে বিগত ২সিরিজ থেকেই। চিপসেট নিয়ে কমপ্লেইন না থাকলেও, রিয়েলমির উচিত এই চিপসেটটি পরিবর্তন করা। এদিকে রেডমি নোট ১০ প্রো তে আবার রয়েছে স্ন্যাপড্রাগন ৭৩২জি। দেখা যাক, রিয়েলমি ৮ তাকে এবার কেমন বিট করে।

অন্যদিকে, ৮ সিরিজের প্রো ভেরিয়েন্টে কোন চিপসেট থাকবে তা এখনো স্পষ্টভাবে জানা যায়নি। তবে মাধভ শেঠের করা একটি টুইট দেখে বোঝা যায়, তিনি ৮ প্রো’র ৫জি সাপোর্টকে টিজ করেছেন বেশ ভালোভাবেই। সে হিসেবে আমরা ধারণা করতেই পারি, রিয়েলমি এক্স ৭ এর মতো ৮ প্রো তেও থাকতে পারে মিডিয়াটেক ডাইমেন্সিটি 800U কেননা, কম্পিটিটিভ প্রাইসে ৫জি সাপোর্টেড ভালো মিডরেঞ্জ সিরিজের স্ন্যাপড্রাগন চিপসেট স্বাভাবিক ভাবেই একটু বেশী কস্টলি। তাই বোধ হয় রিয়েলমি হাটতে পারে ডাইমেন্সিটি 800U এর পথে!

ডিসপ্লে- কম্পিটিটর রেডমি নোট ১০ সিরিজের সবক’টি মডেলই ভারতে লঞ্চ হয়েছে এমোলেড ডিসপ্লের সাথে। তাই শুধু ধারণা না, প্রায় কনফার্ম যে রিয়েলমি ৮ সিরিজেও থাকবে এমোলেড। রিয়েলমি ৮ এ শুধু এমোলেড ডিসপ্লে থাকলেও তার প্রো ভেরিয়েন্টে থাকবে রেডমি নোট ১০ প্রোর মতো ১২০হার্জ এমোলেড ডিসপ্লে। তবে ডিসপ্লে চিনটা তুলনামূলক বড় মনে হচ্ছিল!

ডিজাইন- টিপিক্যাল রিয়েলমি লুক বলতে এখন আর কিছুই নেই। কেননা, ২০২০ সালের প্রত্যেকটা রিয়েলমি ফোনের ডিজাইন ছিলো অপো, ভিভো মোবাইলের ডিজাইনের মতোই। এবারও তার ব্যতিক্রম কিছু হবে বলে মনে হলেও, টিজ হওয়া রিয়েলমি ৮ প্রোর ডিজাইন দেখলে মনে পরে যাবে অপূর্ব এফ ১৭ প্রো এর কথা। তবে চেইঞ্জ থাকবে কালারে। রিয়েলমি ৮ প্রো এর নতুন একটি কালার আসছে। তা দেখতেও বেশ সুন্দর!

তো এই ছিলো রিয়েলমি ৮ প্রো নিয়ে আমার কিছু কথা। প্রাইসিং এখনো স্পষ্ট না। তাই উল্লেখ করিনি। তবে আগের রিয়েলমি ৭ সিরিজের সিমিট্রিক্যাল থাকতে পারে রিয়েলমি ৮ সিরিজের প্রাইসিং। আপনাদের কাছে কেমন লাগলো এই ডিভাইসটি? জানাতে ভুলবেন না!

Avatar

Fardin Niloy