টেক নিউজ

আকর্ষণীয় ডিজাইন নিয়ে আসছে Symphony Z40

সিম্ফনি বরাবরই অল্পদামে চমক আনার ট্রাই করে, কখনো সেটা সাদরে গ্রহণ করে নেয় কাস্টমার, কখনো আবার স্পেক/ডিজাইন পছন্দ না হলে আগ্রহ হারায়। সম্প্রতি সিম্ফনি তাদের পেজ এ কোনো আপডেট না দিলেও, লিক হয়েছে কিছু ছবি, যা হতে যাচ্ছে “Symphony Z40”! আমরা বিশ্বস্ত মাধ্যমে জানতে পেরেছি কিছু ডিটেইলস এবং দামের আনুমানিক ধারণা। এসব নিয়েই আজকের শর্ট নিউজ “সিম্ফনি জেড৪০” কে নিয়ে।

Z সিরিজ মূলত অল্পদামে ভালো কিছু মডেল এবং স্পেক এর প্রতিশ্রুতি নিয়ে এসেছে। এরমধ্যে এই সিরিজের লাস্ট ফোন ছিল Symphony Z30 Pro. এই লাইনআপ এর আগের ফোনগুলো কিছুটা একঘেয়ে লেগে যাচ্ছিল সবমিলিয়ে। তবে ভিন্নরকম কিছু আমরা দেখতে যাচ্ছি Z40 তে।

মূল আকর্ষণ হতে যাচ্ছে এর ডিজাইন। লিক হওয়া ছবিগুলো দেখে বুঝতেই পারছেন বেশ আকর্ষণীয় নজরকাড়া কিছু কালার& ডিজাইন নিয়ে হাজির হবে জেড৪০। কিছুটা রিয়েলমি ৭ প্রো এর ডিজাইনের সাথে সিমিলার লাগছিল। কিন্তু ফিঙ্গারপ্রিন্ট থাকছে পেছনে। এছাড়াও আনলকিং সুবিধার জন্য আছে ফেইস আনলক!

বাজেট ফোন হিসেবে এতে স্পেক থাকছে বেশ মিনিমাল। প্রসেসর হিসেবে থাকছে মিডিয়াটেক Helio G35, যেটা ১২ ন্যানোমিটার আর্কিটেকচার এর উপর তৈরি একটি অক্টাকোর প্রসেসর। এছাড়া 6.55″ একটি পাঞ্চহোল ডিসপ্লে পাচ্ছেন 720*1600 রেজ্যুলেশনের, যার স্ক্রিন টু বডি রেশিও 83%। ভালো দিক বলতে পাঞ্চহোল ডিসপ্লে দেয়ায় আশা করা যাচ্ছে ইউজার এক্সপেরিয়েন্সটা বেশ ভালোই হবে।

ভালোর দিকে আরো থাকতে যাচ্ছে ৫০০০ mAh এর ম্যাসিভ ব্যাটারি উইথ ১৮ ওয়াটের (টাইপ-সি) ফাস্ট চার্জিং! এই ব্যাপারে আমরা কিছুটা দ্বিধান্বিত যে, ১৮ ওয়াটই দিয়েছে কিনা। তবে ক্লেইন অনুযায়ী ১ ঘন্টায় ৫০% হয়ে থাকলে ফাস্ট চার্জিং এর সম্ভাবনা আছে। তার উপর মাইক্রো ইউএসবি থেকে সরে এসে যদি বাজেট ফোনে টাইপ সি প্র্যাকটিস করে, তাহলে এটা আমাদের জন্য আনন্দের সংবাদ।

এদিকে ক্যামেরা সেটআপ এ থাকছে ১৩ মেগাপিক্সেল প্রাইমারী, ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এবং ২ মেগাপিক্সেল ডেপথ, যা অনেকটাই জেড ৩০ এর ক্যামেরা সেটআপ এর মত। কিন্তু ইম্প্রুভ এনেছে মেইনলি ফ্রন্ট ক্যামেরায়। চিরাচরিত ৮ মেগাপিক্সেল থেকে বের হয়ে ১৩ মেগাপিক্সেল স্যামসাং সেন্সর ইমপ্লিমেন্ট করেছে।

সবমিলিয়ে আমাদের কাছে থাকা স্পেক অনুযায়ী এর দাম যদি ১০-১২ এর আশেপাশে থাকে এবং র‍্যাম/রমটা ব্যালেন্স করে দেয়া হয়, তাহলে নিঃসন্দেহে ক্রেতাদের পছন্দের তালিকায় Z40 এর নাম উঠে আসবে অনেকটা উপরে। আশা করা যায়, অল্প কিছুদিনের মধ্যেই টেকপ্রেমীদের অপেক্ষার অবসান হতে যাচ্ছে!

 

Avatar

Nur Mohammad

মোদের গরব, মোদের আশা, আ মরি বাংলা ভাষা!