টেক নিউজ

Lite সিরিজে যুক্ত হতে চললো আরেকটি Mi ডিভাইস

একটি ব্র‍্যান্ডের যেমন বিভিন্ন সিরিজের ফোন থাকে, ঠিক তেমনই তাদের ফ্ল্যাগশিপ সিরিজও হয় বেশ পপুলার। এর সবচেয়ে বড় উদাহরণ হতে পারে শাওমির ‘মি’ সিরিজ। জেনারেশন থেকে জেনারেশন চলে আসছে ধারাবাহিকতায়, আর সেই ধারাবাহিকতা বজায় রাখতেই শাওমি লঞ্চ করবে তাদের কয়েকমাস আগে রিলিজ করা মি১১ সিরিজের নতুন সদস্য- মি১১ লাইট!

মনে আছে মি১০ লাইটের কথা? আমাদের দেশে অফিসিয়ালি না আসলেও, বেশ পপুলার ছিলো আনঅফিসিয়াল মার্কেটে। হালের ট্রেন্ড হাই রিফ্রেশ রেট আইপিএস ডিসপ্লে থেকে বের হয়ে এসে ডিভাইসটি আমাদের অফার করেছিলো গুড কোয়ালিটির একটি এমোলেড প্যানেল। আর এই বিষয়টিই করে তুলেছিলো ডিভাইসটির হাইপের মূল কারণ!

তাহলে মি১১ লাইটে কী থাকছে? চলুন জেনে নেয়া যাক!

ডিসপ্লে- ছোট ভাই মি১০ লাইটের যেমন সুপার এমোলেড ডিসপ্লে রয়েছে, ঠিক তেমনই মি১১ লাইটেও থাকবে ৬.৫ ইঞ্চ সুপার এমোলেড একটি ডিসপ্লে। বলা হচ্ছে, এটি হবে ৯০ হার্জ রিফ্রেশরেট নিয়ে আসতে পারে!

চিপসেট এবং পারফরম্যান্স- কী মনে হয় কি থাকবে? কোনো বিশেষ ফ্ল্যাগশিপ চিপসেট? নাকি একটি হাইয়ার মিড্রেঞ্জ চিপ? লিক অনুযায়ী এটি একটি হাইয়ার মিড্রেঞ্জ ৫জি ফোন তাই ধারণা করাই যায়। এটিতে খুব সম্ভবত থাকবে স্ন্যাপড্রাগন ৭০০ সিরিজের কোনো নতুন চিপসেট!

ব্যাটারি- ৪১৫০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে এই ডিভাইসে। তবে ৯০ হার্জ অনুযায়ী এটা কমই বলা চলে। যদিও অপ্টিমাইজড হলে বেশ ভালো একটা ব্যাকআপ পাওয়া কিন্তু সম্ভব!

সফটওয়্যার- ২০২১ সালের ফোন, এন্ড্রয়েড ১১ থাকবে না এ কি মেনে নিবেন? হয়তো শাওমি ও মেনে নেয়নি। তাই তো মি ১১ লাইটে থাকবে লেটেস্ট এন্ড্রয়েড ১১ এবং MIUI ১২.৫। মানে সবমিলিয়ে লেটেস্ট সংস্করণ থাকতে পারে ফোনটিতে।

তা এই ছোট্ট সদস্যকে নিয়ে আপনাদের কী মতামত?

Avatar

Fardin Niloy